বসন্তের ছোয়া
- Nuruzzaman_Hossain ৩০-০৪-২০২৪

বসন্তের ছোয়া
_____________

হে বসন্ত,
তুমি এসেছ শীতের তাণ্ডব ছাড়িয়ে,
এসেছ কুয়াশার চাদর মুড়ি দিয়ে।
হে বসন্ত,
তুমি এসেছ চারপাশ রাঙিয়ে,
এসেছ নতুনত্বের ছোঁয়া নিয়ে।

হে বসন্ত,
তুমি এসেছ বলেই,
ফাগুন এসেছে ধারায়,
প্রকৃতি সেজেছে নতুন সাজে,
গাছে গাছে রঙিন ফুলে ফুলে।

হে বসন্ত,
তুমি এসেছ বাতাসকে মুখরিত করে,
এসেছ কোকিলের সুরে সুরে।
বাতাসে আজ ভেসে আছে,
কোকিলের কুহুকুহু গানে।
'
হে বসন্ত,
তুমি এসেছ বলেই শীতার্ত শিশুর মুখে-
ফুটিল আনন্দের হাসি,
শীতকে তারিয়ে দিয়েছ বলে-
হয়েছে সে বেজায় খুশি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।